গুগোল প্লে থেকে আপনার ডিভাইস কে অপসারন (Remove) করবেন যে ভাবে।

আপনি যখন গুগোল একাউন্ট দিয়ে আপনার অ্যান্ডয়েড চালিত মোবাইল ফোনটিকে প্লে ষ্টোরে সাইন ইন করবেন তখন কিন্তু আপনার ডিভাইসটি অটোমেটিক গুগোল একাউন্টে কানেক্ট হয়ে যায়।

পর্যায়ক্রমে আপনি যত অ্যান্ডয়েড চালিত ডিভাইসে একই গুগোল একাউন্ট দিয়ে সাইন ইন করবেন সব অ্যান্ডয়েড ডিভাইস কিন্তু ওইখানে এড হয়ে থাকবে।

ধরেন আপনার একটি পুরাতন অ্যান্ডয়েড ডিভাইস ছিল সেটা আপনি সেল করে দিয়েছেন বা নষ্ট হয়ে গেছে এখন আপনি নতুন আরেকটি অ্যান্ডয়েট ডিভাইস বা মোবাইল ফোন কিনছেন। এখন আপনি আপনার পূর্বের গুগোল একাউন্ট দিয়ে সাইন ইন করলেন। সাইন করলে আপনার নতুন ডিভাইসটিও এড হয়ে গেছে পর্যায়ক্রমে যত ডিভাইসে সাইন ইন করবেন সব এড হয়ে থাকবে।

ধরুন আপনি কোন কারনে আপনার পরিচিত, বন্ধু বা আপনার অফিসের স্টাফের এর কোন মানুষের ফোনে সাইন ইন করেছিলেন। এভাবে যত এড করবেন আপনার ডিভাইসের তালিকা বাড়তে থাকবে।

এতে আপনার কোন প্রকার ক্ষতি বা সমস্যা হতে পারে যার কারনে আপনার ডিভাইসটি মুছে ফেলার প্রয়োজন হতে পারে। নিচের স্টেপ ফলো করুন

১. প্রথমে ব্রাউজারে প্লে স্টোর ওপেন করে সাইন ইন করুন। সাইন করা হলে প্লে স্টোরে একটি গিয়ার আইকন দেখতে পাবেন। সেখানে থেকে Settings এ ক্লিক করুন।

ওই খানে আপনার সাইন ইন করা সব ডিভাইসের লিষ্ট দেখতে পাবেন। নিচের চিত্রে মত

২. এখান থেকে আপনি যে ডিভাইস টি মুছে ফেলতে চান সেই ডিভাসের পাশে দেখতে পাবেন Edit নামে অপশন আছে। এখানে প্রথমে ডিভাইস গুগোর নাম দেখতে পাবেন Unnamed Device। ডিভাইস গুলো যখন মুছতে যাবেন তখন যদি নাম দেওয়া না হয় তাহলে চিনতে পারবেন না এজন্য Edit এ গিয়ে যে কোন নাম দিন। নিচের চিত্রের মত

৩. চিত্রে দেখেন একটি ডিভাইসের নাম Edit করা হচ্ছে। এরকম আপনিও যে ডিভাইস মুছতে চান সেটাকে যে কোন নাম দিয়ে আপডেট এ ক্লিক করুন। নিচের চিত্রের মত

৪. এখন আপনি কম্পিউটারের ব্রাউজার দিয়েই Android Device Manger ওয়েব সাইটে প্রবেশ করুন। ওইখানে নিচের চিত্রের মত দেখতে পাবেন।

এখন যেই ডিভাইসটি রিমোভ করতে চান সেটাতে ক্লিক করে সিলেক্ট করুন। Erase এ ক্লিক করুন ক্ছিুক্ষনের মধ্যে আপনার সাইন ইন করা ডিভাইসটি রিমুভ হয়ে যাবে।

পূর্বে প্রকাশিত অন্য ব্লগে

ব্লগটি পড়ার জন্য ধন্যবাদ।

ট্যাগ সমূহঃ , ,

সাবস্ক্রাইব / শেয়ার করুন

লিখেছেন সাজ্জাদ হোসেন

খুব শিগ্রই লেখকের বিস্তারিত জানতে পারবেন।
-এর অন্যান্য লেখাসমূহ

Leave a Reply

ব্লগে সাবস্ক্রাইব করুন

 
সাম্প্রতিক সর্বাধিক পঠিত মন্তব্য ট্যাগ সমূহ

Login

সংরক্ষণাগার

%d bloggers like this: